পাথর ভাজি : বিশ্বের সবচেয়ে কঠিন খাবার

পাথর ভাজি : বিশ্বের সবচেয়ে কঠিন খাবার

চ্যানেল নিউজ, আন্তর্জাতিক ডেস্ক : মানুষের বৈচিত্র্যময় খাদ্যাভাস নিয়ে নানা রকম খবর প্রায়ই দেখা যায়। এবার আলোচনায় এলো ‘পাথর ভাজি’ মতো খাবারের কথা। মূলত এটি চীনের হুবেই প্রদেশের ঐতিহ্যবাহী খাবার। এই খাবারকেই বিশ্বের সবচেয়ে কঠিন খাবার বলে। নুড়ি পাথরগুলোর সাথে মজাদার মশলা মিশিয়ে এটি ভাজি করা হয়। পরে চুষে এর ভেতরকার মশলাদার স্বাদটি উপভোগ করা হয়। খবর সিএনএনের।
নুড়ি পাথরের খাবারটি আঞ্চলিকভাবে ‘সুওডিউ’ নামে পরিচিত, যার অর্থ ‘চোষা ও ফেলে দেওয়া।’ সম্প্রতি চীনের সামাজিক যোগাযোগমাধ্যমে এই পাথর ভাজা নামক খাবারের একটি ভিডিও ছড়িয়ে পড়ে। রাস্তার বিক্রেতারা কীভাবে এই অস্বাভাবিক খাবার রান্না করে তাও এই ভিডিওতে দেখানো হয়। ভিডিওতে দেখা যায়, রাঁধুনি নুড়ি পাথর ফ্রাই প্যানে নিয়ে তাতে মরিচ তেল ঢেলে দেন। পরবর্তী ধাপে পাথরগুলোর ওপর রসুনের সস ছিটিয়ে দেওয়া হয়। তারপর এতে রসুন, লবঙ্গ এবং কুচি করা মরিচ মিশিয়ে ভাজতে থাকেন।
রাঁধুনি জানান, ওই অঞ্চলে খাবারটি অনেকটা অ্যালকোহলের মতোই জনপ্রিয়। এক বক্স ভাজা নুড়ি পাথরের দাম প্রায় ১৬ ইউয়ান বা ২.৩০ মার্কিন ডলার যা বাংলাদেশি টাকায় প্রায় ২৪১ টাকা। ভিডিওতে দেখা যায়, একজন ক্রেতা দোকানদারকে জিজ্ঞেস করেন ‘আমি শেষ করার পর নুড়িগুলো কি তোমাকে ফেরত দিতে হবে? ‘ প্রত্যুত্তরে দোকানদার বলেন, ‘এটি আপনি বাসায় নিয়ে যত্ন করে রেখে দিতে পারেন।’

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536